1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
এখন রাজাকাররাও মুজিব কোট পরছে: ডিএসইতে বক্তারা
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:৩৩ এএম

এখন রাজাকাররাও মুজিব কোট পরছে: ডিএসইতে বক্তারা

  • আপডেট সময় : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০

দেশের প্রধান প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উৎযাপনের ক্ষণ গণনার উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলে ডিএসইর ভবনে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী উৎযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আবুল হাশেম এই ক্ষণগণনা উদযাপন উদ্বোধন করেন। সভায় বক্তারা বলেন, ডিএসইতে রাজাকারদের সংখ্যা বেশি মনে হচ্ছে। না হলে স্বাধীনতার এতো বছর পর মুজিববর্ষ পালন করা হচ্ছে। এখন রাজাকাররাও মুজিব কোট পরছে। রাজাকাররা খোলস পাল্টাচ্ছে। এদের থেকে সাবধান থাকতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, ডিএসইর সদস্য ও জাতীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, সংসদ সদস্য মুহাম্মাদ শফিকুর রহমান, সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ডিএসইর পরিচালক রকিবুর রহমান, ডিএসইর সাবেক সভাপতি ও বর্তমান পরিচালক শাকিল রিজভী, সাবেক পরিচালক খুজিস্তা নূর-ই নাহারিন (মুনি) পরিচালক মনোয়ারা হাকিম ও ডিবিএ, মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের নের্তৃবৃন্দসহ অনেকে। ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক আবুল হাসেম বলেন, ইতিমধ্যে আপনারা জেনেছেন ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উৎযাপনের ক্ষণ গণনা কার্যক্রম শুরু হয়েছে। পুঁজিবাজার সংশ্লিষ্ট সকলে আমরা যারা স্টক এক্সেচেঞ্জের পরিবারের সদস্য এবং যারা আমরা পুঁজিবাজারের সাথে সংশ্লিষ্ট আমরাও মনে করেছি আমাদের এধরণের একটা উদ্যোগ নেয়া দরকার। তারই ফলে আজকে আমাদের সীমিত অথচ গুরুত্বপূর্ণ প্রয়াস। তিনি বলেন, পুঁজিবাজারের সাথে সংশ্লিষ্ট আপনারা যারা আছেন তাদের সকলের প্রচেষ্টায় বঙ্গবন্ধুর যে কাঙ্ক্ষিত সোনারবাংলা, সে প্রকৃত সোনারবাংলায় এবং ওনার স্বপ্ন, সে স্বপ্নে আমরা পৌঁছাতে পারবো।

বঙ্গবন্ধু সম্পর্কে আপনারা আলোচনায় শুনলেন যারা বঙ্গবন্ধুকে কাছে থেকে দেখেছেন, বলিষ্টভাবে দেখেছেন, যারা অত্যন্ত ঘনিষ্ঠভাবে বঙ্গবন্ধুকে দেখেছেন আপনারা স্মৃতিচারণ করবেন আমাদের আলোচনা অনুষ্ঠানে। তিনি বলেন, এই আয়োজনে যারা সর্বাত্মক সহযোগিতা করেছেন, বিশেষ করে বিগ্রেডিয়ার জেনারেল মুস্তাফিজুর রহমান, ডিবিএর প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেন, অন্যান্য পরিচালক, আমাদের ম্যানেজমেন্টসহ যারা সর্বাত্মক সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ক্ষণ গণনা উৎযাপনে স্বাগত বক্তব্যে ডিএসইর পরিচালক রকিবুর রহমান বলেন, আজকের আয়োজনের প্রস্তাবক হানিফ ভূঁইয়া বলেছিলেন বঙ্গবন্ধুকে স্বরণ করে সব জায়গায় সব কিছু হচ্ছে, সুন্দরভাবে, আমরাও যেন মুজিব বর্ষ পালন করি। আমাদের পরিচালকবৃন্দ যারা আছেন সবাই একবাক্যে তা গ্রহণ করেছেন।

রকিবুর রহমান বলেন, আজকের আয়োজনের জন্য আমি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি, বিগ্রেডিয়ার জেনারেল মুস্তাফিজুর রহমানের নেতৃত্বে ডিবিএ’র দিলিপ এবং মার্চেন্ট ব্যাংকের সাইদুর রহমান, ওনাদের নের্তৃত্বে যে টিমটা হয়েছে। যেহেতু বড় বড় অনুষ্ঠান করার জন্য তাদের অভিজ্ঞতা রয়েছে এবং আপনারা জানেন আর্মির যতগুলো মুজিব বর্ষের ফাংশন হচ্ছে সবগুলো জেনারেল মোস্তাফিজুর রহমানের হাত দিয়েই হচ্ছে। সেজন্য ওনার নেতৃত্বে এই যে ডিবিএ-মার্চেন্ট ব্যাংক করছে এজন্য আমি আমার চেয়ারম্যানের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

অনুষ্ঠানে সংসদ্য সদস্য কাজী ফিরোজ রশিদ বলেন, এখানে ৪২ বছর ধরে আছি। অনেক অনুষ্ঠান হয়েছে কিন্তু কোনোদিন কোনো মুক্তিযোদ্ধাকে সংবর্ধণা দেয়া হয়নি। ঘাটতি আছে। অতএব মাথা উঁচু করে দাঁড়াবো, সত্যি কথা বলবো। ভেতরে যদি রাজাকারি ভাব কারো থাকে মুছে দিয়েন, অবমূল্যায়ন করবেন না।

তিনি বলেন, এখনো আমরা আছি বলে আপনারা আছেন, দেশটা স্বাধীন না করলে কার বাপের কত সম্পদ ছিল, কে কোথায় বাড়ি করছে, গাড়ি করছেন সব আমাদের জানা। এদেশে কয়টি লোকের গাড়ি ছিলো। আমি ১৯৬২ সালে ঢাকায় আসছি। অনেক অন্যায়-অত্যাচার সহ্য করতে হয়েছে। কিন্তু সবচেয়ে দুঃখ লেগেছে যখনি আমরা ঢাকা স্টক এক্সচেঞ্জে এসে রুজি-রোজগার করেছি সেইখানের মানুষের মানসিকতা দেখে আমি বারবার আহত হয়েছি। সবকিছুর পরে মুক্তিযোদ্ধা দেখলে মুখটা কুচকে আসে। দুর্ভাগ্য আমাদের। স্বাধীন দেখে এমনটা করবেন না।

শেয়ারবার্তা / হামিদ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ