1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
৭০ শতাংশ ব্যাংকের শেয়ার দরে ধস
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ পিএম

৭০ শতাংশ ব্যাংকের শেয়ার দরে ধস

  • আপডেট সময় : সোমবার, ৬ জানুয়ারী, ২০২০
bankss

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৭১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আর ব্যাংক খাতে শেয়ার দর কমেছে ৭০ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ার দর অপরিবর্তিত থাকা ব্যাংকগুলো হচ্ছে: এক্সিম, ইসলামী, ন্যাশনাল, পূবালী, শাহজালাল ইসলামী ও স্যোসাল ইসলামী ব্যাংক।

প্রাপ্ত তথ্যমতে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ৩টির বা ১০ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ২১টির বা ৭০ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৬টির বা ২০ শতাংশ ব্যাংকের।

এদিন শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৩ টাকা ৪০ পয়সা কমেছে ব্র্যাক ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ৬০ পয়সা করে কমেছে ডাচ-বাংলা, মিউচুয়াল ট্রাস্ট, ওয়ান ও রূপালী ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ৫০ পয়সা করে কমেছে আল আরাফাহ ইসলামী ও ঢাকা ব্যাংকের।

এছাড়া সিটি, মার্কেন্টাইল ও প্রিমিয়ার ব্যাংকের ৪০ পয়সা করে; সাউথইস্ট ও ইস্টার্ন ব্যাংকের ৩০ পয়সা করে; উত্তরা, ইউনাইটেড কমার্শিয়াল, ট্রাস্ট, স্ট্যান্ডার্ড, যমুনা, আইএফআইসি ও ব্যাংক এশিয়ার ২০ পয়সা করে এবং এবি ও এনসিসি ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে কমেছে।

আজ শেয়ার দর সর্বোচ্চ ২০ পয়সা বেড়েছে প্রাইম ব্যাংকের। এছাড়া ফার্স্ট সিকিউরিটি ইসলামী ও আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে বেড়েছে।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ