1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
বাংলাদেশের পুঁজিবাজারসহ বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহী দক্ষিণ আফ্রিকা
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০২:৩২ এএম

বাংলাদেশের পুঁজিবাজারসহ বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহী দক্ষিণ আফ্রিকা

  • আপডেট সময় : বুধবার, ১৩ মার্চ, ২০২৪

দক্ষিণ আফ্রিকার ব্যবসায়িক প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেছে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন কোম্পানি। বৈঠকে সংশ্লিষ্ট কোম্পানিরি প্রতিনিধিরা বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা ও সুযোগ-সুবিধার কথা তুলে ধরেন। বাংলাদেশের বড় ব্যবসায়ি সংগঠনগুলোও বৈঠকে উপস্থিত ছিলেন। এসময় দেশের পুঁজিবাজারসহ উদিয়মান বিভিন্ন খাতে বাণিজ্য-বিনিয়োগ সম্প্রসারণের আগ্রহ প্রকাশ করেন দক্ষিণ আফ্রিকার উদ্যোক্তারা।

মঙ্গলবার (১২ মার্চ) দক্ষিণ আফ্রিকার ব্যবসায়িক প্রতিনিধিদল বিএসইসি ও বিডার যৌথ উদ্যোগে একটি বৈঠক করে। দিনব্যাপী এ বৈঠক বিএসইসির মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত হয়।

সভায় অংশ নেয়া পুঁজিবাজার সংশ্লিষ্ট কোম্পানিগুলো হলো- জেমিনি সি ফুড, ওয়ালটন গ্রুপ, নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল, বিবিএস ক্যাবলস,বিডি থাই অ্যালুমিনিয়াম। এছাড়াও বৈঠকে অংশ নেয় প্রাণ অ্যাগ্রো, এসিআই অ্যাগ্রো, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ, মেঘনা গ্রুপ, পারটেক্স ক্যাবলস।

বৈঠকে অংশ নেয়া ব্রোকারেজ হাউজগুলোর মধ্যে ছিল সিটি ব্রোকারেজ, ইউসিবি স্টক ব্রোকারেজ, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ, লংকাবাংলা সিকিউরিটিজ। ব্যবসায়ি সংগঠনগুলোর মধ্যে ছিল এফবিসিসিআই, বিজিএমইএ, বেসিস, বিকেএমইএ, বিজিএমইএ বিশ্ববিদ্যালয়, বুটেক্স।

এছাড়াও বেজা, বেপজা, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, বাণিজ্য মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা বৈঠকে অংশ নেন।

সভায় দক্ষিণ আফ্রিকা-ইন্ডিয়ান ওশান রিম বিজনেস ফোরাম (আইওআরবিএফ)-এর সভাপতি এবং আগত প্রতিনিধি দলের প্রধান নকুথুলা পেশেন্স নদলভুর নেতৃত্বে অংশ নেন দক্ষিণ আফ্রিকার ব্যবসায়িক প্রতিনিধিদল। এছাড়া বাংলাদেশের বিভিন্ন ব্যবসায়িক গোষ্ঠীর প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

সভার আলোচনার বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা ও সুযোগ-সুবিধার কথা তুলে ধরেন সংশ্লিষ্ট খাতের প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ। সভা শেষে বাংলাদেশের বৈদেশিক ব্যবসা-বাণিজ্যের ব্যাপক সম্প্রসারণ হবে বলে আশা করা যাচ্ছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ