1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
ওরিয়ন ফার্মার মুনাফা কমলেও বেড়েছে ইনফিউশনের
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১২:১৮ এএম

ওরিয়ন ফার্মার মুনাফা কমলেও বেড়েছে ইনফিউশনের

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪

শেয়ারবাজারে ওষুধ ও রসায়ন খাতে তালিকাভুক্ত কোম্পানি ওরিয়ন ফার্মা ও ওরিয়ন ইনফিউশনের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর-ডিসেম্বর, ২০২৩) ও অর্ধবার্ষিকের (জুলাই-ডিসেম্বর, ২০২২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ওরিয়ন ফার্মার মুনাফা কমছে। তবে মুনাফা বেড়েছে ওরিয়ন ইনফিউশনের।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ওরিয়ন ফার্মা: কোম্পানিটির চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২৩ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১.৯১ টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির মুনাফা ০.৬৮ টাকা বা ৩৫.৬০ শতাংশ কমেছে। এদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৪৭ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১.১৯ টাকা। এ হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির মুনাফা ০.৭২ টাকা বা ৬০.৫০ শতাংশ কমেছে।

২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৯.৬৯ টাকায়।

ওরিয়ন ইনফিউশন: কোম্পানিটির চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.০৭ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১.০৩ টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির মুনাফা ০.০৪ টাকা বা ৩.৮৮ শতাংশ বেড়েছে। এদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ০.৪০ টাকা। এ হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির মুনাফা ০.০১ টাকা বা ২.৫০ শতাংশ বেড়েছে।

২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.৫৩ টাকায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ