1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
বোর্ড সভার তারিখ জানিয়েছে ৩ কোম্পানি
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৬:২২ পিএম

বোর্ড সভার তারিখ জানিয়েছে ৩ কোম্পানি

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
A Board Meet

শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানি তিনটি হলো শেফার্ড ইন্ডাস্ট্রিজ পিএলসি, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও মেঘনা কনডেন্স মিল্ক লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির বোর্ড সভা ২৯ জানুয়ারি বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২৩-২৪ অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেফার্ড ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫২ পয়সা। আগের অর্থবছরের একই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ২৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ৬৪ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ অর্থবছরে উদ্যোক্তা পরিচালক বাদে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে কোম্পানির পর্ষদ। আলোচ্য অর্থবছরে কোম্পানির ইপিএস হয়েছে ৩৯ পয়সা। বছরের ৩০ জুন শেষে এনএভিপিএস দাঁড়ায় ১৫ টাকা ১৬ পয়সায়।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির বোর্ড সভা ৩০ জানুয়ারি বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২৩-২৪ অর্থবছরে দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ অর্থবছরে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬ পয়সা। আগের অর্থবছরে একই সময়ও যা ছিল ৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি দায় দাঁড়িয়েছে ১৪ টাকা ৬৪ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো ডিভিডেন্ড দেয়নি কোম্পানির পর্ষদ। আলোচ্য অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩০ পয়সা। আগের অর্থবছরের একই সময় যা ছিল ৩১ পয়সা। অর্থবছরশেষে শেয়ারপ্রতি দায় ছিল ৫ টাকা ১৫ পয়সা।

মেঘনা কনডেন্স মিল্ক: কোম্পানিটির বোর্ড সভা ৩০ জানুয়ারি বেলা ২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২৩-২৪ অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৩ পয়সা। আগের অর্থবছরের একই সময় যা ছিল ৫৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি দায় দাঁড়িয়েছে ৭২ টাকা ৭৫ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো ডিভিডেন্ড দেয়নি কোম্পানির পর্ষদ। আলোচ্য অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ১৩ পয়স।, আগের অর্থবছরের একই সময় যা ছিল ২ টাকা ২৮ পয়সা। অর্থবছরশেষে কোম্পানির শেয়ারপ্রতি দায় ছিল ৭২ টাকা ২২ পয়সায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ