1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
তিন কোম্পানির শেয়ার নিয়ে ডিএসইর সতর্কতা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৫৩ পিএম

তিন কোম্পানির শেয়ার নিয়ে ডিএসইর সতর্কতা

  • আপডেট সময় : সোমবার, ১২ জুন, ২০২৩
dse ALERT

শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এই জন্য কোম্পানি তিনটির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি তিনটির মধ্যে রয়েছে

ট্রাস্ট ইসলামী লাইফ, আরএসআরএম স্টিল এবং প্রাইম লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি তিনটির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি তিনটির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়।

ডিএসইর চিঠির জবাবে কোম্পানি তিনটির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি তিনটির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

ট্রাস্ট ইসলামী লাইফ: গত ১১ মে কোম্পানিটির শেয়ার দর ছিল ১১ টাকা। আজ ১২ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৮২ টাকা ৫০ পয়সায় । অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭১ টাকা ৫০ বা ৬৫০ শতাংশ।

আরএসআরএম স্টিল : গত ০৬ জুন কোম্পানিটির শেয়ার দর ছিল ২০ টাকা ২০ পয়সা। গত ১১ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ২৩ টাকা ৩০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩ টাকা ১০ বা ১৫ শতাংশ। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২২ টাকায়।

প্রাইম লাইফ: গত ০৬ জুন কোম্পানিটির শেয়ার দর ছিল ৬৬ টাকা ৬০ পয়সা। গত ০৮ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৭৮ টাকায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১১ টাকা ৪০ বা ১৭ শতাংশ। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৪ টাকা ২০ পয়সায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ