1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বাই-ব্যাক পদ্ধতির পক্ষে আওয়াজ জোরদার হচ্ছে
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:১৯ এএম

বাই-ব্যাক পদ্ধতির পক্ষে আওয়াজ জোরদার হচ্ছে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯

‘শুধু আপনারা না, আমরাও চাই বাই-ব্যাক নিয়ম চালু হোক। যাতে করে যখন শেয়ারের দাম কম থাকবে তখন যেন কিনতে পারি।’ এমনি আওয়াজ জোরালোভাবে তুললেন পুঁজিবাজারে তালিকাভুক্ত আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের চেয়ারম্যান মো. আজিমুল ইসলাম।

বুধবার কোম্পানি ২৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের দাবির প্রেক্ষিতে তিনি এ মন্তব্য করেন। এজিএমে কোম্পানিটির শেয়ারহোল্ডাররা শেয়ার বাই-ব্যাক করার দাবি উত্থাপন করলে তিনি এ কথা বলেন।

আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের চেয়ারম্যান বলেন, বাই-ব্যাক শুধু আপনাদের দাবি নয় আমাদেরও দাবি। এ কোম্পানির প্রতি আমাদের আস্থা আছে। আপনারা সকলেই জানেন কত কষ্ট করে কোম্পানিকে ওটিসি মার্কেট থেকে মূল মার্কেটে নিয়ে এসেছি এবং বর্তমানে এটা ‘এ’ ক্যাটাগরিতে রয়েছে। সাধারনত একবার কোনো কোম্পানি ওটিসি মার্কেটে গেলে সেটা আর মূল মার্কেটে ফিরে আসে না। আমাদের ইচ্ছে এবং পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে।

এজিএমে আলিফ ইন্ডাস্ট্রিজের শেয়ারহোল্ডাররা ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেন। আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। এর মধ্যে ২ শতাংশ নগদ এবং ৮ শতাংশ বোনাস লভ্যাংশ।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৭৪ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১৪ টাকা ৫ পয়সা।

কোম্পানীর চেয়ারম্যান মো. আজিমুল ইসলাম উক্ত সাধারণ সভায় সভাপতিত্ব করেন। এছাড়াও ব্যবস্থাপনা পরিচালক মো. আজিজুল ইসলাম, স্বতন্ত্র পরিচালক গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন। এছাড়া কোম্পানির সিএফও, সেক্রেটারী, কর্মকর্তা ও শেয়ারহোল্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ