1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সূচক পতন,বেড়েছে লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৫:১১ এএম

সূচক পতন,বেড়েছে লেনদেন

  • আপডেট সময় : বুধবার, ৪ নভেম্বর, ২০২০
dse-cse-1

দেশের পুঁজিবাজারে টানা চার কার্যদিবস উত্থানের পর বুধবার (০৪ নভেম্বরর) পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৮.৪১ পয়েন্ট কমে ৪ হাজার ৯১৯.৬০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৭০ পয়েন্ট এবং সিডিএসইসি ০.৬৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৪.৮৪ পয়েন্ট এবং ৯৯২.০৫ পয়েন্টে। অপর সূচক ডিএসই-৩০ সূচক ৪.০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭০৬.৪২ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮২০ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৫ কোটি ৬৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯৫ কোটি ১২ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৫টির বা ২৬.৬১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৮৯টির বা ৫২.৯৪ শতাংশের এবং ৭৩টি বা ২০.৪৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১১.৮৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪১১৪.২৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭০টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির দর। আজ সিএসইতে ৪২ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ