1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৪:৪০ পিএম

পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
dse-cse-1

দেশের পুঁজিবাজারে গতকাল বুধবারের মতো বৃহস্পতিবারও (২২ অক্টোবর) পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২.৮১ পয়েন্ট কমে ৪ হাজার ৯১৪.০৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৫৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২.৬৩ ও সিডিএসইসি ৩.০২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৪.১৭ পয়েন্ট, ১৬৯২.৪৩ পয়েন্টে ও ৯৮৭.০১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ২৯ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৭৩ কোটি ৭৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮৫৫ কোটি ২৫ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৬টির বা ৩০.১১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৯২টির বা ৫৪.৫৪ শতাংশের এবং ৫৪টি বা ১৫.৩৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪.৫৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪০২৯.৬৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির দর। আজ সিএসইতে ২৫ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ