1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
সূচকের সামান্য পতন,বেড়েছে লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৬:৪২ পিএম

সূচকের সামান্য পতন,বেড়েছে লেনদেন

  • আপডেট সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
dse-cse-1

পুঁজিবাজারে গতকাল মঙ্গলবার উত্থান হলেও বুধবার (১৪ অক্টোবর) সামান্য পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে বেড়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ০.৮০ পয়েন্ট কমে ৪ হাজার ৮৩৯.০৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৭০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭.১৩ পয়েন্ট এবং সিডিএসইসি ৪.০৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১০৮.৪৫ পয়েন্টে, ১৬৫৬.৩২ পয়েন্টে এং ৯৭৭.৩১ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৫০ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৬০ কোটি ৮৬ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫৮৯ কোটি ৮৫ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৪টির বা ৩৭.৭৪ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৬৯টির বা ৪৭.৬০ শতাংশের এবং ৫২টি বা ১৪.৬৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৩.৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৮১৪.০৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৯টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির দর। আজ সিএসইতে ২৯ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ