1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
বড় পতন পুঁজিবাজারে ডিএসইতে ৭৪ শতাংশ কোম্পানির দর কমেছে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:০৩ এএম

বড় পতন পুঁজিবাজারে ডিএসইতে ৭৪ শতাংশ কোম্পানির দর কমেছে

  • আপডেট সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
down

পুঁজিবাজারে গতকাল রবিবার সামান্য উত্থান হলেও সোমবার (০৫ অক্টোবর) বড় পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একইসঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭৪ শতাংশ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৫১.৩২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৪৬.৬৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.২৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২২.২৪ পয়েন্ট এবং সিডিএসইসি ১১.০৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১২.৭৭, ১৬৮৫.২৪ এং ৯৯২.২৭ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৬৫ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৭৫ কোটি ৯৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮৮৯ কোটি ৩৭ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৫টির বা ১৮.২০ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৬৩টির বা ৭৩.৬৬ শতাংশের এবং ২৯টি বা ৯.১২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৩৮.৪৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪১৪৬.৮৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬২টির, কমেছে ১৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর। আজ সিএসইতে ৩৬ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ