1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
সুহৃদ ইন্ডাস্ট্রিজের পরিচালকদের বিও হিসাব জব্দ
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৬:৪৭ পিএম

সুহৃদ ইন্ডাস্ট্রিজের পরিচালকদের বিও হিসাব জব্দ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০

পুঁজিবাজারের তালিকাভুক্ত সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সকল পরিচালকদের বিও হিসাব জব্দ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটি সিকিউরিটিজ আইর লঙ্গণ করায় এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিটির বিরুদ্ধে তিনটি সিদ্ধান্ত নিয়েছে কমিশন। প্রথম সিদ্ধান্ত হলো কোম্পানির সকল পরিচালকদের বিও হিসাব জব্দ। যাতে তারা কোন ধরণের শেয়ার কেনা বেচা করতে না পারে। দ্বিতীয় সিদ্ধান্ত হলো কোম্পানি আর্থিক প্রতিবেদন নিয়ে বিশেষ অডিট করা হবে। তৃতীয় সিদ্ধান্ত হলো ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সরজমিন পরিদর্শন করে একটি প্রতিবেদন তৈরি করবে। যা আগামী ৭ দিনের মধ্যে কমিশনে জমা দিতে হবে।

জানা যায়, সুহৃদ ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। এই অর্থ বছরের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর, ২০১৯। পরবর্তীতে ২৯ জানুয়ারী,২০২০ সালে বিএসইসিকে চিঠি দিয়ে জানায় তারা সকল বিনিয়োগকারীদের বিও হিসেবে লভ্যাংশ জমা দিয়েছে। আসলে তারা লভ্যাংশ না দিয়েই এই চিঠি দিয়েছিলো বিএসইসিকে। ফলে পরবর্তীতে বিনিয়োগকারীরা বিএসইসি ও ডিএসইতে লভ্যাংশ না পাওয়ার অভিযোগ জমা দেয়। এই অভিযোগের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ