1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
১৬ খাতে শতভাগ প্রতিষ্ঠানের দরপতন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৩:৩৯ পিএম

১৬ খাতে শতভাগ প্রতিষ্ঠানের দরপতন

  • আপডেট সময় : সোমবার, ৯ মার্চ, ২০২০

সোমবার (০৯ মার্চ) করোনা আতংকে দেশের পুঁজিবাজারে স্মরণকালের ব্যাপক পতন হয়েছে। আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৯টি খাতের মধ্যে ১৬টি খাতে শতভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্য মতে, শতভাগ পতন হওয়া খাতগুলোর মধ্যে রয়েছে – ব্যাংক, সিমেন্ট, সিরামিক, প্রকৌশল, খাদ্য, জ্বালানি ও বিদ্যুৎ, বীমা, তথ্যপ্রযুক্তি, পাট, বিবিধ, মিউচ্যুয়াল ফান্ড, পেপার ও প্রিন্টিং, ওষুধ, সেবা, ভ্রমণ এবং টেলিযোগাযোগ খাত।

এই খাতগুলোর মধ্যে ব্যাংক খাতের ৩০ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ ডাচ-বাংলা ব্যাংকের ৫.৬০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ ব্র্যাক ব্যাংকের ৩.১০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ রূপালী ব্যাংকের শেয়ার দর ২.৬০ টাকা কমেছে।

সিমেন্ট খাতে হাইডেলবার্গ সিমেন্টের সর্বোচ্চ ১৩.৭০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ কনফিডেন্স সিমেন্টের ৭.৫০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ মেঘনা সিমেন্টের ৪.৭০ টাকা কমেছে।

সিরামিক খাতে সর্বোচ্চ স্ট্যান্ডার্ড সিরামিকের ৩৪.৭০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ মুন্নু সিরামিকের ৯.৩০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ আরএকে সিরামিকের ২.৫০ টাকা কমেছে।

প্রকৌশল খাতে সর্বোচ্চ মুন্নু জুটের ৬২.৬০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ রেনউইক যজ্ঞেশ্বরের ২২.৭০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ কেঅ্যান্ডকিউয়ের ১৯.৮০ টাকা কমেছে।

খাদ্য খাতে সর্বোচ্চ বৃটিশ আমেরিকান ট্যোবাকোর ৫৪.৬০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ ন্যাশনাল টির ৩৮.৩০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ জেমিনি সী ফুডের ১৭.১০ টাকা কমেছে।

বিদ্যুৎ খাতে সর্বোচ্চ ইস্টার্ন লুব্রিকেন্টসের ৬৭ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ লিনডে বিডির ২৫.২০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ সিভিও পেট্রোকেমিক্যালের ১২.৮০ টাকা কমেছে।

বীমা খাতে সর্বোচ্চ ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের ২১.৮০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ প্রগ্রেসিভ লাইফের ১২.৯০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের ১০.১০ টাকা কমেছে।

তথ্যপ্রযুক্তি খাতে সর্বোচ্চ এডিএন টেলিকমের ৩.৮০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ জেনেক্স ও ইনফর্মেশন সার্ভিসের ৩.৬০ টাকা করে এবং তৃতীয় সর্বোচ্চ আমরা নেটওয়ার্কসের ৩.৪০ টাকা কমেছে।

পাট খাতে সর্বোচ্চ সোনালী আঁশের ৩৫.৩০ টাকা, নর্দার্ণ জুটের ৩৩.৮০ টাকা ও জুট স্পিনার্সের ২.২০ টাকা কমেছে।

বিবিধ খাতে সর্বোচ্চ বার্জার পেইন্টসের ৪৭.৮০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ আরামিটের ১৪.৫০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ সাভার রিফ্রাক্টরিজের ৯.৭০ টাকা কমেছে।

মিউচ্যুয়াল ফান্ড খাতে সর্বোচ্চ প্রথম প্রাইম ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ডের ১.৪০ টাকা এবং দ্বিতীয় সর্বোচ্চ এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১ টাকা কমেছে।

পেপার খাতে হাক্কানি পাল্পের ৫.৮০ টাকা, বসুন্ধরা পেপারের ৪.৫০ টাকার এবং খুলনা প্রিন্টিংয়ের ২ টাকা কমেছে।

ওষুধ খাতে সর্বোচ্চ রেকিট বেনকিজারের ১৪৫.৮০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ গ্ল্যাক্সোস্মিথক্লাইনের ৯৮.৯০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ রেনেটার ৪৭.৪০ টাকা কমেছে।

সেবা খাতে সর্বোচ্চ শমরিতার ৩.৯০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ ইস্টার্ন হাউজিংয়ের ২.৭০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ সাইফ পাওয়ারটেকের ১.৫০ টাকা কমেছে।

চামড়া খাতে সর্বোচ্চ বাটা সু’র ৩৬.৯০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ সমতা লেদারের ১৩.৪০ টাকা এবং এপেক্স ট্যানারির ১১.৩০ টাকা কমেছে।

এবং টেলিযোগাযোগ খাতে গ্রামীণফোনের ১৫.২০ টাকা এবং বাংলাদেশ সাবমেরিন কেবলের শেয়ার দর ৬.৬০ টাকা কমেছে।

শেয়ারবার্তা/সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ