1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
ব্যাংকের ১ লাখ কোটি টাকার বেশি তারল্য রয়েছে: গভর্নর
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৩:৩৫ পিএম

ব্যাংকের ১ লাখ কোটি টাকার বেশি তারল্য রয়েছে: গভর্নর

  • আপডেট সময় : বুধবার, ৪ মার্চ, ২০২০

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেছেন, ‘ব্যাংকগুলোতে এখন বিধিবদ্ধ জমা বা এসএলআর সংরক্ষণের পর ১ লাখ কোটি টাকার বেশি তারল্য রয়েছে।’ তিনি বলেন, ‘খেলাপি ঋণ বাড়লে কিছু সমস্যা দেখা যায়। তারল্য সংকট হয়, ব্যাংকগুলো ঋণ দিতে পারে না।”

তিনি আজ সোনালী ব্যাংকের বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

খেলাপি ঋণ আদায়ে জোরালো পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে ফজলে কবির বলেন, খেলাপি ঋণ আসলে কত, এ নিয়েও প্রশ্ন উঠছে। অনেক সংস্থা খেলাপি ঋণের সঙ্গে অবলোপন ঋণকে যুক্ত করে হিসাবের পরামর্শ দিচ্ছে। আবার আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) পুনঃতফসিল করা ঋণকে এর সঙ্গে যুক্ত করতে বলছে।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, ব্যাংক কর্মকর্তারা দেশকে সামনের এগিয়ে নিয়ে যাবেন। এটাই আমার প্রত্যাশা।

অনুষ্ঠানে সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী বলেছেন,‘সোনালী ব্যাংক বড় চ্যালেঞ্জের মধ্যে রয়েছে। ১ এপ্রিল থেকে সব ব্যাংক ৯ শতাংশ সুদ কার্যকর করবে। এতে আমাদের টিকে থাকা কঠিন হবে।’

ব্যাংকটির বার্ষিক সম্মেলনের স্লোগান ‘দৃপ্ত শপথ মুজিব বর্ষে আমরা যাবো সবার শীর্ষে’। ব্যাংকটি ২০১৯ সালে ১৭৩০ কোটি টাকা পরিচালন মুনাফা করেছে বলে জানানো হয়।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ