1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সূচকের উত্থানে চলছে লেনদেন
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৮ পিএম

সূচকের উত্থানে চলছে লেনদেন

  • আপডেট সময় : সোমবার, ২ মার্চ, ২০২০
dse-cse-trade

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে আজ সোমবার সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৩১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৭৫ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২২টির, দর কমেছে ৬৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫২টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৯ কোটি ৭২ লাখ ৮১ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ২০৪ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, দর কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৫ কোটি ৩৫ লাখ ৩ হাজার টাকা।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ