1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বিদায়ী সপ্তাহে ৩১.৭২% লেনদেন কমেছে
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৬ পিএম

বিদায়ী সপ্তাহে ৩১.৭২% লেনদেন কমেছে

  • আপডেট সময় : শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০
A aWeekly-Market

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে সব ধরনের সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। আলোচ্য সপ্তাহে ডিএসইতে সূচকের সাথে কমেছে লেনদেনও। গত সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৩১.৭২ শতাংশ। এদিকে সপ্তাহের ব্যবধানে ডিএসইতে ৭৭.৭৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ডিএসইতে গত সপ্তাহে ৫ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ৩ হাজার ৮৭ কোটি ৪৫ লাখ ৬২ হাজার ৮৫৭ টাকা। আগের সপ্তাহে ৫ কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪ হাজার ৫২১ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৯৪৪ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ১ হাজার ৪৩৪ কোটি ২৯ লাখ ১২ হাজার ৮৭ টাকা বা ৩১ দশমিক ৭২ শতাংশ।

সব ক্যাটাগরির শেয়ারের লেনদেনে নেতিবাচক প্রভাব পড়েছে গত সপ্তাহে। এতে কমেছে লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে ডিএসইর মোট লেনদেনে ‘এ’ ক্যাটাগরির শেয়ারের দখলে ছিল ৮৪ দশমিক ৯৮ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির শেয়ারের অংশগ্রহন ছিল ১৩ দশমিক ০৪ শতাংশ।

সদ্য শুরু হওয়া নতুন কোম্পানির শেয়ারের লেনদেন আগের সপ্তাহের চেয়ে কমেছে। ডিএসইর মোট লেনদেনে ‘এন’ ক্যাটাগরির অংশগ্রহন ছিল ১ দশমিক ৩৭ শতাংশ। ডিএসইর লেনদেনে গেলো সপ্তাহে ‘জেড’ ক্যাটাগরির দখলে ছিল দশমিক ৬১ শতাংশ।

এদিকে, গত সপ্তাহে ৭৭.৭৭ শতাংশ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। আলোচ্য সময়ে ৩৬০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৬৬টি, কমেছে ২৮০টি, অপরিবর্তিত রয়েছে ১২টি এবং লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ