1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ব্যাংকের বিনিয়োগের খবরে পুঁজিবাজারে তেজিভাব
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০১ এএম

ব্যাংকের বিনিয়োগের খবরে পুঁজিবাজারে তেজিভাব

  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
DSE-CSE

বিনিয়োগের জন্য প্রত্যেক ব্যাংকের ২০০ কোটি টাকার তহবিল গঠনের খবরে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) তেজিভাব নিয়ে শুরু হয়েছে পুঁজিবাজারের লেনদেন। লেনদেন শুরুর মাত্র ৪ মিনিটে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক ১০৮ পয়েন্ট বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, পুঁজিবাজারে বিনিয়োগের জন্য প্রত্যেক ব্যাংক ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন করতে পারবে। ব্যাংকগুলো নিজস্ব উৎস অথবা ট্রেজারি বিল বন্ডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক থেকে তহবিলের অর্থ সংগ্রহ করতে পারবে। সোমবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ‘ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন’ এ সংক্রান্ত এক সার্কুলার জারি করেছে।

এই খবরে মঙ্গলবার শুরু থেকে তেজিভাব নিয়ে লেনদেন শুরু হয় পুঁজিবাজারে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেলা ১১টা ১১ মিনিট পর্যন্ত ৯৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩৮০ পয়েন্টে দাঁড়ায়। এ সময় পর্যন্ত ডিএসইর অপর সূচকগুলোর বেড়েছে। আর টাকার পরিমাণে লেনদেন ১৩৭ কোটি টাকা হয়েছে। লেনদেনে অংশ নেয়া ২৯৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এ সময় পর্যন্ত সব সূচক বেড়েছে। সিএসইর সার্বিক সূচক বেড়েছে ১৪৯ পয়েন্ট। সিএসইতে লেনদেনে অংশ নেয়া কোম্পানিগুলোর মধ্যে ১০৯টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে। আর এ সময় পর্যন্ত সিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৬ কোটি টাকা।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ