1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের শেয়ার ছাড়া নিয়ে বৈঠক রোববার
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৬:১০ পিএম

রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের শেয়ার ছাড়া নিয়ে বৈঠক রোববার

  • আপডেট সময় : শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০

জ্বালানি ও বিদ্যুত খাতের আরও পাঁচটি কোম্পানিকে পুঁজিবাজারে নিয়ে আসার পাশাপাশি রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংক সোনালী, জনতা এবং অগ্রণী ব্যাংকের শেয়ার ছাড়তেও আগ্রহী হয়ে রোববার অর্থ মন্ত্রণালয়ে এ বিষয়ে একটি বৈঠক আহ্বান করা হয়েছে।

এদিকে রাষ্ট্রীয় মালিকানার একমাত্র তালিকাভুক্ত ব্যাংক রূপালী ব্যাংকের আরও ১০ শতাংশ শেয়ার অফলোড করার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে সরকার। অর্থ মন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক ও অগ্রণী ব্যাংকের সম্ভাব্য তালিকাভুক্তির বিষয়টি নিয়ে রোববার অনুষ্ঠিতব্য বৈঠকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সভাপতিত্ব করবেন। বৈঠকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, অর্থ সচিব আব্দুর রউফ, বাংলাদেশ ব্যাংকের গবর্নর ফজলে কবীর, বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসই) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশনের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন অংশ নেবেন।

আইন অনুসারে, কোন কোম্পানি বাজারে আসতে হলে সর্বশেষ দুই বছর কোম্পানিটিকে মুনাফায় থাকতে হয়। তবে বিএসইসি চাইলে কোন কোম্পানিকে এই শর্ত থেকে অব্যাহতি দিতে পারে।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ