1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
কখনো মেঘ, কখনো বৃষ্টি চলছে পুঁজিবাজারে লিলাখেলা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ এএম

কখনো মেঘ, কখনো বৃষ্টি চলছে পুঁজিবাজারে লিলাখেলা

  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০
dse-cse-poton2

দেশের পুঁজিবাজারে ২০১৯ সালের শুরুতে পতন শুরু হয়েছে। যা নতুন বছর ২০২০ সালেও অব্যাহত রয়েছে। কখনো কখনো পতনের মাত্রা ব্যাপক আকার ধারণ করেছে। পতনের মধ্যেও আবার কখনো কখনো উত্থান হয়েছে পুঁজিবাজারে। চলতি সপ্তাহে প্রথম দুই কার্যদিবস উত্থান হয়েছে পুঁজিবাজারে। ঠিক পরের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) আবার পতনে শেষ হয়েছে লেনদেন। কখনো মেঘ, কখনো বৃষ্টির খেলা পুঁজিবাজারে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৭৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৩১, ১৫২৬ এবং ৯১৩ পয়েন্ট।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৫৩ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৫২ কোটি ৪৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫০৬ কোটি ৩৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩১টির বা ৩৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৭৭টির বা ৫০ শতাংশের এবং ৪৮টি বা ১৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৪২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৮টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। আজ সিএসইতে ১৮ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ