1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দরপতনের প্রতিবাদে আজও বিনিয়োগকারীদের বিক্ষোভ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪২ এএম

দরপতনের প্রতিবাদে আজও বিনিয়োগকারীদের বিক্ষোভ

  • আপডেট সময় : বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০

পুঁজিবাজারে ভয়াবহ দরপতনের প্রতিবাদে আজও বিক্ষোভ ও মানববন্ধন করেছে ‘বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ’। বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলের ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কার্যালয়ের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ থেকে বরাবরের মতো বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের পদত্যাগসহ কমিশন পুনর্গঠনের দাবি জানানো হয়।

আজ (বুধবার) সূচকের উত্থানে ডিএসই’র লেনদেন শেষ হয়েছে। দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ১৯ কোটি ৯৮ লাখ ২৮ হাজার টাকা। ঠিক তখনি বিনিয়োগকারীদের সংগঠন ‘বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ’র ব্যানারে এ বিক্ষোভ শুরু হয়।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান উর রশিদ চৌধুরী বলেন, বিএসইসির এই চেয়ারম্যানকে দায়িত্বে রেখে পুঁজিবাজার ভালো করা যাবে না। আমরা বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগ চাই। সেই সঙ্গে পুরো কমিশন পুনর্গঠন করতে হবে।

এর আগে সর্বশেষ সেপ্টেম্বর মাসে বিক্ষোভ করেছিলো বিনিয়োগকারীরা। তাদের বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি বন্ধ করতে গত বছরের ২৭ আগস্ট ডিএসইর পক্ষ থেকে মতিঝিল থানায় সাধারণ ডায়েরি করা হয়।

ডিএসইর পক্ষ থেকে এই সাধারণ ডায়েরি করা হলে বন্ধ হয়ে যায় বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিক্ষোভ। তবে পুঁজিবাজারে চলতে থাকে দরপতন। দরপতনের ধারা সম্প্রতি আরও ভয়াবহ আকার ধারণ করে।

মঙ্গলবার দেশের পুঁজিবাজারে বড় দরপতন হয়েছে। এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ৮৭ পয়েন্ট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক কমেছে ২৩৮ পয়েন্ট।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ