1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ডিএসই’র এমডি পদে দুই জনের নাম সুপারিশ
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৩০ পিএম

ডিএসই’র এমডি পদে দুই জনের নাম সুপারিশ

  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
DSE

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগ দিতে দুই জনকে বাছাই করেছে নমিনেশন অ্যান্ড রিমুনারেশন কমিটি (এনআরসি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্রে প্রাপ্ত তথ্যমতে, আগ্রহী প্রার্থীদের মধ্যে ৬ জনকে আজ (মঙ্গলবার) ডাকা হলেও ৪ জন সাক্ষাতকার দিয়েছেন। এদের মধ্য থেকে ২ জনের নাম সুপারিশ করে পর্ষদে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে এনআরসি। আজ সাক্ষাতকারে অংশগ্রহণ করেন আইসিবির সাবেক এমডি, যমুনা ব্যাংকের সাবেক এমডি, গ্ল্যাক্সোস্মিথক্লাইনের সাবেক সচিব ও সিএফও এবং আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ডিএমডি। অংশ নেননি জনতা ব্যাংকের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) এবং ন্যাশনাল ব্যাংকের সাবেক এমডি। নমিনেশন অ্যান্ড রিমিউনারেশন কমিটি সাক্ষাতকারে অংশ নেওয়া ৪ জনের মধ্য যমুনা ব্যাংকের সাবেক এমডি ও আইসিবির সাবেক এমডির নাম সুপারিশ করে পর্ষদে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

এনআরসি’র এক কর্মকর্তা এই প্রতিবেদককে বলেন, আমরা ৬ জনকে সাক্ষাতকারে ডেকে ছিলাম। এদের মধ্যে ৪ জন সাক্ষাতকার দিয়েছেন। তাদের থেকে ২ জনকে বাছাই করেছি। দুই জনের নাম আগামী বৃহস্পতিবারের পরিচালনা পর্ষদ সভায় তোলা হবে। সেখান থেকেই চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এরআগে ডিএসই এমডি নিয়োগের জন্য দুবার করে সার্কুলার জারি করা হয়। প্রথম বার গত ৭ আগস্ট বিজ্ঞপ্তি দেয় ডিএসই কর্তৃপক্ষ। এতে আগ্রহী প্রার্থীদের ১ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছিল। যেখানে ১৬ জন আবেদন করেছিলেন। কিন্তু তাদের কাউকে যোগ্য মনে করেনি ডিএসইর পরিচালনা পর্ষদ ও নমিনেশন অ্যান্ড রিমিউনারেশন কমিটি (এনআরসি)। যে কারণে যোগ্য এমডি খুঁজে পেতে আবারও বিজ্ঞপ্তি দেওয়া হয় গত ৮ সেপ্টেম্বর। সেখানে আগ্রহী প্রার্থীদেরকে গত ১৫ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়।

উল্লেখ্য, ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথক করতে ডিমিউচ্যুয়ালাইজেশন স্কিমের পর দ্বিতীয় ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ২০১৬ সালের ২৯ জুন নিয়োগ পান কে এ এম মাজেদুর রহমান। তার মেয়াদ শেষ হয়েছে গত ১১ জুলাই। এরপর থেকেই পদটি খালি রয়েছে। বর্তমানে ডিএসইর প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আবদুল মতিন পাটোয়ারী ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিধিমালা অনুসারে ৩০ অক্টোবরের মধ্যে ডিএসইর এমডির শুন্য পদ পূরণ করার কথা থাকলেও, ডিএসই যোগ্য এমডি না পাওয়ায় বিএসইসি সেই সময় বাড়িয়ে দিয়েছে।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ