1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
‘পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্স’ ডিবিএ’র সাথে সোমবার বৈঠক
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৫:৩০ পিএম

‘পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্স’ ডিবিএ’র সাথে সোমবার বৈঠক

  • আপডেট সময় : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪

শেয়ারবাজারের সার্বিক উন্নয়ন, বিনিয়োগকারীদের আস্থা বৃদ্ধি এবং আন্তর্জাতিক মানে শেয়ারবাজারের সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে গঠিত ‘পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্স’ব্রোকারেজ হাউজগুলোর সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সঙ্গে বৈঠক করবে।

বৈঠকটি আগামীকাল সোমবার (২১ অক্টোবর) বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে সিকিউরিটিজ কমিশন ভবনে অনুষ্ঠিত হবে। ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) প্রেসিডেন্ট সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিবিএ প্রেসিডেন্ট বলেন, একটি ইন্ট্রোডাকশন মিটিং করার জন্য ডিবিএকে ডাকেছে পুঁজিবাজার সংস্কারে গঠিত টাস্কফোর্স। এ বৈঠকের জন্য কোনো এজেন্ড ঠিক করা হয়নি। বৈঠকে শেয়ারবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হতে পারে। রাজনৈতিক পট পরিবর্তনের পর শেয়ারবাজার সংস্কারের জন্য ডিএসইর প্রথম টাস্কফোর্স গঠন করার সুপারিশ দেয়। সেই আলোকেই পুঁজিবাজার সংস্কারে গঠিত টাস্কফোর্স আমাদের সঙ্গে বৈঠক করবে।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর অর্থ মন্ত্রণালয়ে অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বরাবর ডিবিএ’র প্রেসিডেন্ট সাইফুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে টাস্কফোর্স গঠনসহ বেশকিছু বিষয়ে সুপারিশ করে ডিবিএ।

এরই ধরাবাহিকতায় গত ৭ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ স্বাক্ষরিত আদেশে ‘পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্স’ গঠন করা হয়।

পুঁজিবাজার সংস্কারে গঠিত টাস্কফোর্সের সদস্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীন, ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি’র সাবেক ব্যবস্থাপনা পরিচালক কে এ এম মাজেদুর রহমান, হুদা ভাসি চৌধুরী অ্যান্ড কোং এর সিনিয়র পার্টনার এ এফ এম নেসার উদ্দীন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড. মো. মোস্তফা আকবর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক আল-আমিন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ