1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
জ্বালানি খাতে বিনিয়োগ বেড়েছে ৯ কোম্পানির
মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৯:২৮ এএম

জ্বালানি খাতে বিনিয়োগ বেড়েছে ৯ কোম্পানির

  • আপডেট সময় : শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত জ্বালানি খাতের ২৩ কোম্পানির মধ্যে সেপ্টেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৯টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১১টির।আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে তিনটির। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

বিনিয়োগ বেড়ে যাওয়া ৯ কোম্পানি হলো-ডেসকো, এনার্জিপ্যাক পাওয়ার, জিবিবি পাওয়ার, খুলনা পাওয়ার, লিনডে বিডি, পদ্মা অয়েল, পাওয়ার গ্রিড, শাহজিবাজার পাওয়ার, সামিট পাওয়ার এবং তিতাস গ্যাস।

ডেসকো

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৭৫ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ৮.৫৫ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৫২ শতাংশে।

এনার্জিপ্যাক পাওযার

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৭৯ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.১৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ২৮.০৮ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৭৪ শতাংশে।

জিবিবি পাওয়ার

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৩৩ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৩৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ৫৩.৬৬ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.৬১ শতাংশে।

খুলনা পাওয়ার

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৯৭ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.১৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ২০.৮৬ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০.৭৬ শতাংশে।

পদ্মা অয়েল

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩২.০৮ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ১৪.৬৯ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৭২ শতাংশে।

পাওয়ার গ্রিড

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৩৪ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৪১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ৫.১৫ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫.০৮ শতাংশে।

শাহজিবাজার পাওয়ার

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৩৪ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৮০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৭.১৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ২৪.৪৫ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৮০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৬৫ শতাংশে।

সামিট পাওয়ার

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৪৩ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.৪৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ১৪.৭৪ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৬৯ শতাংশে।

তিতাস গ্যাস

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৭৮ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৮১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ছিল ১০.১৭ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.১৪ শতাংশে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ