1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ফরচুন সুজের লভ্যাংশ পরিবর্তন
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩২ পিএম

ফরচুন সুজের লভ্যাংশ পরিবর্তন

  • আপডেট সময় : শনিবার, ৪ জানুয়ারী, ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফরচুন সুজ লিমিটেড ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য পূর্বঘোষিত ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশের পরিবর্তে উদ্যোক্তা-পরিচালক বাদে অন্য শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ ও সব ধরনের শেয়ারহোল্ডারদের ১৮ শতাংশ স্টক লভ্যাংশ দেবে।

সম্প্রতি অনুষ্ঠিত কোম্পানিটির নবম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ লভ্যাংশের অনুমোদন দেন প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ ও শেয়ারহোল্ডাররা।

গত ২৮ অক্টোবর ফরচুন সুজের পর্ষদ সভায় সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করা হয়। তবে এজিএমে এ লভ্যাংশ পরিকল্পনায় সংশোধন এনে ২ শতাংশ নগদ ও ১৮ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদিত হয়।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৯৮ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৫ টাকা ২৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৫ টাকা ৫৬ পয়সা (পুনর্মূল্যায়িত)।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ফরচুন সুজের ইপিএস হয়েছে ৯৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫২ পয়সা। ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ২৪ পয়সা।

শেয়ারবার্তা / হামিদ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ