1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
রহিমা ফুডের তদন্তে বিএসইসির কমিটি গঠন
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২৪ এএম

রহিমা ফুডের তদন্তে বিএসইসির কমিটি গঠন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
Rahimafood

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত রহিমা ফুড কর্পোরেশন লিমিটেডের বিষয়ে তদন্ত করতে তিন সদস্যের কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির পরিশোধিত মূলধন এবং বরাদ্দকৃত শেয়ার সংখ্যা থেকে ডিমেটেড ও অনিষ্পত্তিকৃত শেয়ারের হিসাবসহ কোম্পানিটির যাবতীয় বিষয় তদন্ত করে গঠিত কমিটিকে তদন্ত সম্পন্ন করে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছে বিএসইসি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিএসইসির পরিচালক মো. মাহমুদুল হক স্বাক্ষরিত এক তদন্ত আদেশে এ নির্দেশ দেওয়া হয়।

গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন- বিএসইসির উপ-পরিচালক জিয়াউর রহমান, ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির ম্যানেজার মো. রকিবুল ইসলাম এবং সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের এজিএম কাজী মিনহাজ উদ্দিন।

আদেশে বলা হয়েছে, পুঁজিবাজারে বিনিয়োগকারীদের স্বার্থ সুরক্ষার লক্ষ্যে রহিমা ফুড কর্পোরেশন লিমিটেডের পরিশোধিত মূলধন এবং বরাদ্দকৃত শেয়ার সংখ্যা থেকে ডিমেটেড ও অনিষ্পত্তিকৃত শেয়ারের হিসাব তদন্ত করবে কমিটি। এছাড়া সিডিবিএল ও আরজেএসিতে দাখিলকৃত প্রতিবেদনের সঙ্গে প্রকৃত শেয়ার সংখ্যা যথাযথভাবে যাচাই-বাছাই এর নিমিত্তে ডিপোজিটরি আইন, ১৯৯৯ এর ধারা ১৩ এ প্রদত্ত ক্ষমতাবলে কমিশন কর্তৃক নিম্নলিখিত কর্মকর্তাদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হলো।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ