1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বিএসইসির চেয়ারম্যানের সঙ্গে দুই স্টক এক্সচেঞ্জের পরিচালকদের সাক্ষাৎ
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৭:৫৯ এএম

বিএসইসির চেয়ারম্যানের সঙ্গে দুই স্টক এক্সচেঞ্জের পরিচালকদের সাক্ষাৎ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
BSEC_DSE_CSE_SHAREBARTA

দেশের দুই শেয়ারবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই ও সিএসই) সব স্বতন্ত্র ও শেয়ারহোল্ডার পরিচালকরা নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

উভয় স্টক এক্সচেঞ্জের পরিচালকরা জানিয়েছেন, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। স্বতন্ত্র পরিচালক নিয়োগকে কেন্দ্র করে স্টক এক্সচেঞ্জের সঙ্গে যে দূরত্ব তৈরি হচ্ছিল, তা কমানোর চেষ্টা ছিল।

রাজধানীর আগারগাঁওয়ে বিএসইসি কার্যালয়ে সোমবার বেলা ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত বৈঠকে বিএসইসির পক্ষে ছিলেন কমিশন চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ, তিন কমিশনার মোহসীন চৌধুরী, মো. আলী আকবর এবং ফারজানা লালারুখ।

বৈঠকে উপস্থিত ছিলেন ডিএসই সব পরিচালক এবং সিএসইর একজন বাদে বাকি সব পরিচালক।

কমিশনের সঙ্গে বৈঠকে ডিএসইর স্বতন্ত্র পরিচালকরা নিয়োগের ২২ দিন পর শেয়ারহোল্ডারদের পরিচালকদের সঙ্গে প্রথম সাক্ষাতে মিলিত হবেন।

পৃথক পৃথক বৈঠকে ডিএসইর ভারপ্রাপ্ত এমডি সাত্ত্বিক আহমেদ এবং সিএসইর এমডি সাইফুর রহমান মজুমদার উপস্থিত ছিলেন।

দুই স্টক এক্সচেঞ্জের বৈঠকে আগের মতো আর ভুয়া সম্পদ দেখিয়ে শেয়ার ইস্যু করা কোম্পানির আইপিও যাতে না আসে এবং কারসাজি হলে কমিশন যাতে আরও কঠোর হয়, সে বিষয়ে খোলামেলা আলোচনা হয়। এছাড়া কাজ করতে গিয়ে সমস্যা বা ভুল বোঝাবুঝি যাতে না হয়, তার জন্য কথা বলার দরজা সবসময় খোলা রাখার কথাও এসেছে।

বৈঠকের আলোচ্য বিষয়ে সিএসইর এমডি সাইফুর রহমান মজুমদার সংবাদ মাধ্যমকে জানান, স্টক এক্সচেঞ্জ যাতে নিজে থেকে চলতে পারে সে জন্য সক্ষমতা বাড়াতে কমিশন পরামর্শ দিয়েছে।

বিএসইসির পক্ষ থেকে বলা হয়েছে, স্টক এক্সচেঞ্জের কাজে কমিশন অযথা হস্তক্ষেপ করবে না। শেয়ারবাজার পরিচালনায় স্বচ্ছতা প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন তারা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ