1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
পদত্যাগ করেছেন বিএসইসির ক‌মিশনার তা‌রিকুজ্জামান
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৭ এএম

পদত্যাগ করেছেন বিএসইসির ক‌মিশনার তা‌রিকুজ্জামান

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান পদত্যাগ ক‌রে‌ছেন। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) তি‌নি অর্থ মন্ত্রণাল‌য়ের আ‌র্থিক প্রতিষ্ঠান বিভা‌গের স‌চি‌বের কা‌ছে পদত্যাগপত্র জমা দি‌য়ে‌ছেন।

এর আগে গত ১১ সে‌প্টেম্বর তিন মাসের সময় দিয়ে তাকে অব্যাহতি দি‌য়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় গত ১৫ সে‌প্টেম্বর বিএসই‌সির ক‌মিশনার‌দের দা‌য়িত্ব পুনর্বন্টন ক‌রে ড. তারিকুজ্জামান‌কে দপ্তর‌বিহীন করা হয়।

সম্প্রতি ড. এটিএম তারিকুজ্জামানের বিরুদ্ধে অর্থ উপদেষ্টার কাছে বেশকিছু অভিযোগসংবলিত একটি চিঠি পাঠানো হয়ে‌ছিল। অর্থ উপদেষ্টার দপ্তর থেকে সেটি খতিয়ে দেখার জন্য আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কাছে পাঠানো হয়েছিল। এর ক‌য়েক‌দিন প‌রেই আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তারিকুজ্জামানকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

বিএসইসির কমিশনার হিসেবে এ বছরের ৮ মে চার বছরের জন্য ড. এ টি এম তারিকুজ্জামানকে নিয়োগ দিয়েছিল সরকার। এর আগে তিনি গত বছরের ১৭ সেপ্টেম্বর দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিয়েছিলেন। ডিএসইর এমডি হিসেবে যোগ দেয়ার আগে তিনি বিএসইসিতে নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ