1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
শেয়ারবাজার লুন্ঠনকারীদের বিচার দাবি করেছেন বিনিয়োগকারীরা
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৩:২৩ পিএম

শেয়ারবাজার লুন্ঠনকারীদের বিচার দাবি করেছেন বিনিয়োগকারীরা

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪

শেখ হাসিনা সরকারের আমলে শেয়ারবাজারে লুন্ঠন করে যারা সম্পদের পাহাড় গড়েছেন এবং শেয়ারবাজারকে পঙ্গু করে দিয়েছেন, তাদের বিচার দাবি করেছেন পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

আজ মঙ্গলবার (০৬ আগস্ট) রাজধানীর মতিঝিলস্থ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে আয়োজিত বিনিয়োগকারীদের সমাবেশে পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতারা বলেন, গত ১৬ বছরে শেয়ারবাজারে লুন্ঠন করে কিছু চিহ্নিত ব্যক্তি দেশে ও বিদেশে সম্পদের পাহাড় গড়েছেন। তাদের লুটপাটে সাধারণ বিনিয়োগকারীরা সর্বশান্ত হয়ে গেছে। ওইসব লুন্ঠনকারীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতারা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত ইসলামের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, শেয়ারবাজারের ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীদের ন্যায্য দাবি তুলে ধরায় বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত ইসলাম ক্ষুব্দ হয়ে তাদের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন মামলা দায়ের করেছেন।

তারা অভিযোগ করেন, শিবলী রুবাইয়াতের রোষানলে পড়ে পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের অনেক নেতা জেল খেটেছেন, অনেক বিভিন্ন জায়গায় লুকিয়ে আত্মরক্ষা করেছেন। তারা বলেন, অধ্যাপক শিবলী রুবাইয়াত ডিবির সেই হারুনকে দিয়ে ঐক্য পরিষদের নেতাদের মুখ বন্ধ করতে অনেক ভয়ভীতি দেখিয়েছেন।

জেলে আটক থাকা পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সহ-সভাপতি ডেনটিস্ট মো. মহসীন বলেন, ‘আমি সাধারণ বিনিয়োগকারীদের ন্যায্য দাবি অকপটে তুলে ধরেছি। এটাই ছিল আমার অপরাধ। বিএসইসির চেয়ারম্যান আমাকে অন্যায়ভাবে জেলে ঢুকিয়ে দিয়েছেন। তিনি বিএসইসি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির বিচার দাবি করেন।

সমাবেশে বক্তব্য রাখেন পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কাজী নজরুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইশতিয়াক আহমেদ প্রমূখ।

উল্লেখ্য, ২০২০ সালের ১৭ মে প্রথমবার বিএসইসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান অধ্যাপক শিবলী রুবাইয়াত ইসলাম। এরপর গত ১৭ মে তৃতীয় দফায় তিনি আরও চার বছরের জন্য চেয়ারম্যান হিসাবে পুন:নিয়োগ পান।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ