1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
রবিবার থেকে ন্যায্যমূল্যে তেল-চি‌নি-চাল-ডাল বি‌ক্রি করবে সরকার
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২০ এএম

রবিবার থেকে ন্যায্যমূল্যে তেল-চি‌নি-চাল-ডাল বি‌ক্রি করবে সরকার

  • আপডেট সময় : শনিবার, ১ জুন, ২০২৪

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে রোববার (২ জুন) থেকে ন্যায্যমূল্যে তেল-চি‌নি-চাল-ডাল বি‌ক্রি করবে সরকার। লিটার বোতলজাত সয়াবিন তেল ১০০ টাকায়, চি‌নি ৭০ টাকায় এবং প্র‌তিকে‌জি মশুর ডাল ৬০ টাকায় বিক্রি করবে সরকারের বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পাশাপাশি ৩০ টাকায় চালও বি‌ক্রি করবে সংস্থাটি।

সারাদেশে ফ্যামিলি কার্ডধারী এক কোটি নিম্নআয়ের পরিবার এসব পণ্য কিনতে পারবে। শ‌নিবার (১ জুন) টিসিবি থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টিসিবির পক্ষ থেকে জানানো হয়, ঈদুল আজহা উপলক্ষ্যে নিম্নআয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি আগামীকাল শুরু হবে। সিটি কর্পোরেশন ও জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকরা টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম পরিচালনা করবেন।

একজন কার্ডধারী সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল অথবা কুঁড়ার (রাইস ব্র্যান) তেল, পাঁচ কেজি চাল, চি‌নি এক কে‌জি ও দুই কেজি করে মশুর ডাল কিনতে পারবেন।

পরিবার কার্ডধারী ব্যক্তিরা নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত স্থান থেকে পণ্য কিনতে পারবেন।

রবিবার সকাল সাড়ে ৯টায় উত্তর সিটি কর্পোরেশনের মিরপুর ১১ শেখ ফজলুল হক ম‌ণি খেলার মাঠে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু টিসিবির বিক্রয় কার্যক্রম উদ্বোধন করবেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ