1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
চীনের এক ভোটে নির্ধারিত হবে ডিএসইর পরিচালকের ভাগ্য
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩২ পিএম

চীনের এক ভোটে নির্ধারিত হবে ডিএসইর পরিচালকের ভাগ্য

  • আপডেট সময় : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
dse-election

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন দুই পরিচালক কে হবেন তা নির্ধারণ করে দেবে প্রতিষ্ঠানটির কৌশলগত বিনিয়োগকারী চীনের দুই প্রতিষ্ঠান শেনঝেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জের সমন্বয়ে গঠিত কনসোর্টিয়ামের মনোনীত প্রার্থীর এক ভোটই।

ডিএসইর এবারের নির্বাচনে ২৫৯টি ভোট হলেও চীনা কনসোর্টিয়ামের মনোনীত প্রার্থীর এক ভোটই ১৫৫ ভোটের সমান। অর্থাৎ চীনা কনসোর্টিয়ামের মনোনীত প্রার্থী যাকে ভোট দেবেন তিনি একটি ভোটেই ১৫৫টি ভোট পেয়ে যাবেন।

ডিএসইর পরিচালক নির্বাচনে চীনা কনসোর্টিয়ামের এমন ক্ষমতার বিষয়ে ডিএসইর এক সদস্য বলেন, যে যাকে ভোট দিক কোনো লাভ হবে না। চীনের ভোট যার দিকে পড়বে সেই জয়ী হবে। কারণ চীনের একটা ভোট মোট ভোটারের অর্ধেকের বেশি।

এ বিষয়ে জানতে চাইলে ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক মিনহাজ মান্নান ইমন বলেন, শেয়ার দ্বারা নির্ধারিত হয়েছে। কে ডিএসই’র নতুন পরিচালক নির্বাচিত হবে তা চীনের এক ভোটই নির্ধারণ করে দিতে পারে।

নতুন দুই শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনে রোববার সকাল থেকে ভোট দিচ্ছেন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের শেয়ারহোল্ডার বা স্ট্রেকহোল্ডারা।

দুই পরিচালক পদে এই ভোট যুদ্ধে লড়ছেন তিনজন। এরা হলেন- জাহান সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী এবং ডেসা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ