1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
নতুন সাইবার সিকিউরিটি চালু করবে আমরা টেকনোলজি
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৮ এএম

নতুন সাইবার সিকিউরিটি চালু করবে আমরা টেকনোলজি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি আমরা টেকনোলজি বাংলাদেশে প্রথম সাইবার সিকিউরিটি চালু করতে যাচ্ছে। জানুয়ারীতেই চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আমরা টেকনোলজি লিমিটেড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সায়েদ ফরহান আহমেদ বলেন সাইবার সিকিউরিটি বাংলাদেশে একটা ভালো সাড়া ফেলবে। আজ বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) আমরা টেকনোলজির ৩০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি একথা জানান।

কোম্পানির চেয়ারম্যান সায়েদ ফারুক আহমেদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, পরিচালক সায়েদা মুনিরা আহমেদ, ফাহমিদা আহমেদ, স্বতন্ত্র পরিচালক শহিদুল ইসলাম এসিএ এবং কোম্পানির সেক্রেটারী আনামুল হক প্রমুখ।

বর্তমানে টেকনোলজি খুব দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। সকালে যে টেকনোলজি আবিষ্কার হচ্ছে বিকেলে সেটা পুরানো হয়ে যাচ্ছে। তাই আমরা শুধু একটি টেকনোলজি নিয়েই বসে থাকতে চাচ্ছি না, সব টেকনোলজি নিয়েই কাজ করতে চাচ্ছি।তারই অংশ হিসেবে আমরা ভারতের সেভেন সিস্টারস ইন্টারনেট বিক্রি করার সিদ্ধান্ত গ্রহণ করেছি ।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, ভারতের সেভেন সিস্টারস ইন্টারনেট বিক্রির বিষয়টি সময়ের ব্যাপার। কারণ এটা এক দেশ থেকে আরেক দেশে বিক্রির বিষয়ে অবহিত করে। তাই এটা পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) এর মাধ্যমে বিক্রি করতে হবে।

গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে শেয়ারহোল্ডাররা। এর মধ্যে ৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ। সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৩৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২৩ টাকা ৬২ পয়সা।

আমরা টেকনোলজির শেয়ারহোলডার মামুনুর রশীদ শামীম বলেন, কোম্পানির ৫০ শতাংশ শেয়ার হোল্ডারদের থাকে তাহলে সে কোম্পানির প্রতি কোস্পানির পরিচালকদের দায়িত্তভোদ বাড়বে। আমরা চাই কোম্পানির হোল্ডিং বৃদ্ধি পাক এবং আমরা বোনাসলিভ্যাংশে বিশ্বাস করি না। আমরা কোম্পানির কাছে নগদ লভ্যাংশে প্রত্যাশা করি।

শেয়ারবারতা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ