1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
লভ্যাংশ অনুমোদন ফার্মা এইডসের
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৭ এএম

লভ্যাংশ অনুমোদন ফার্মা এইডসের

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
farma-aid

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডস লিমিটেড ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা। এবছর শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। এর পুরোটাই নগদ।

আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা অডিটরিয়ামে কোম্পানি ৩৮ তম বার্ষিক সাধারণ সভায় লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন ফার্মা এইডসের চেয়ারম্যান এমএ মাসুদ। এছাড়াও উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফয়েজুল হাসান, পরিচালক শাহিনুর বেবি, শাহিনুর বেগম এবং কোম্পানি সচিব কেএইচ রেজা।

২০১৮-১৯ অর্থবছরের শেষে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৪৮ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিলল ১৫ টাকা ০৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (এনএভিপিএস) হয়েছে ৭১ টাকা ০৮ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৬০ টাকা ৮১ পয়সা।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফয়জুল হাসান শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে বলেন, আমাদের কোম্পানিতে যেসব কাঁচামালের প্রয়োজন বিশ্বব্যাপী তার অভাব দেখা দিয়েছে। তাই দামও কিছুটা বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি সময়মতো ডেলিভারিও পাওয়া যাচ্ছে না। এ কারণে এবছর ওয়্যারহাউজ নির্মাণে আমাদের অনেক টাকা খরচ হয়ে গেছে। তার পরেও এবছর শেয়ারহোল্ডারদের খুশি করার চেষ্টা করেছি। আশা করি ভবিষ্যতেও এর ধারাবাহিকতা বজায় রাখতে পারব।

শেয়ারবার্তা/ সাইফুল

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ