1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
‘ফ্লোর প্রাইস’ প্রত্যাহার দাবি ব্রোকাররাশীর্ষ ব্রোকারদের
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৮:২২ পিএম

‘ফ্লোর প্রাইস’ প্রত্যাহার দাবি ব্রোকাররাশীর্ষ ব্রোকারদের

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪

ফ্লোর প্রাইসের কারণে শেয়ারবাজারে অধিকাংশ শেয়ারদর একই জায়গায় আটকে আছে এবং এসব শেয়ারের ক্রেতা খুঁজে পাওয়া যাচ্ছে না। এতে এক প্রকার স্থবিরতা বিরাজ করছে শেয়ারবাজারে। এ অবস্থায় দ্রুত ফ্লোর প্রাইস প্রত্যাহারের দাবি জানিয়েছেন ব্রোকাররা। গতকাল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠকে শীর্ষ ব্রোকাররা এ দাবি জানিয়েছেন।

গতকাল বিকাল ৪টায় রাজধানীর আগারগাঁওয়ে সিকিউরিটিজ কমিশন ভবনে ‘দেশের শেয়ারবাজারের বিদ্যমান পরিস্থিতি, চ্যালেঞ্জ ও সম্ভাবনার বিষয়টি আলোচনার জন্য শীর্ষ ৩০ ব্রোকারের সঙ্গে আলোচনা সভার আয়োজন করে বিএসইসি’।

এতে সভাপতিত্ব করেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এ সময় বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম উপস্থিত ছিলেন।

সভাসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ব্রোকারদের সবাই ফ্লোর প্রাইস তুলে নেয়ার বিষয়ে বিএসইসির দৃষ্টি আকর্ষণ করেন। কেউ কেউ অতিদ্রুত এবং কেউ কেউ কিছুটা সময় নিয়ে হলেও ফ্লোর প্রাইস প্রত্যাহারের দাবি জানান। তাদের এ দাবির বিষয়ে কমিশনের পক্ষ থেকে জানানো হয়, দেশের অর্থনৈতিক পরিস্থিতির উন্নতি হলে এর সঙ্গে সামঞ্জস্য রেখে ফ্লোর প্রাইস প্রত্যাহার করা হবে।

সভায় বিএসইসি কমিশনার বলেন, ‘শেয়ারবাজারের গুরুত্বপূর্ণ অংশীজন হিসেবে ব্রোকারদের মতামত আমরা গুরুত্বের সঙ্গে মূল্যায়ন করি এবং আমরা চাই আপনারা শেয়ারবাজারের নানা বিষয়ে মতামত ও পরামর্শ আমাদের জানান। দেশের শেয়ারবাজারের জন্য যা কিছু ভালো হবে, সেটাই বিএসইসির চাওয়া। শেয়ারবাজারের বিষয়ে আজকের সভায় আপনাদের ভাবনাগুলো মাথায় রেখে আমরা কাজ করব। সবদিক বিবেচনায় আগামীতে বাংলোদেশের অর্থনৈতিক পরিস্থিতি ও আর্থিক অবস্থান আরো ভালো হবে এবং শেয়ারবাজার আরো প্রাণবন্ত হবে বলে আশা করা যায়।’

এছাড়া বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতিতে বিদ্যমান চ্যালেঞ্জ এবং সে বিষয়ে করণীয় ও আগামীতে বাজারের সম্ভাবনা নিয়ে আলোচনা করেন। তিনি জানান, শেয়ারবাজারের বিদ্যমান চ্যালেঞ্জ থেকে উত্তরণে বিএসইসি সক্রিয়ভাবে চেষ্টা করছে। শিগগিরই বাজার ভালো হবে এবং বাজারের উন্নয়নে বিএসইসি দীর্ঘমেয়াদি পরিকল্পনায় কাজ করছে।

সভায় লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড, রয়েল ক্যাপিটাল লিমিটেড, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড, ইউনাইটেড সিকিউরিটিজ লিমিটেড, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড, আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড, ইবিএল সিকিউরিটিজ লিমিটেড, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড, শান্তা সিকিউরিটিজ লিমিটেড, গ্লোব সিকিউরিটিজ লিমিটেড, শেলটেক ব্রোকারেজ লিমিটেড, কমার্স ব্যাংক সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড, আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড, আইআইডিএফসি সিকিউরিটিজ লিমিটেড, এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এনসিসিবি সিকিউরিটিজ অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড, সিটি ব্রোকারেজ লিমিটেড, আকিজ ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড, ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ লিমিটেড, বিডি সানলাইফ সিকিউরিটিজ লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এভিআইভিএ ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেড, বিডি ফাইন্যান্স সিকিউরিটিজ লিমিটেড, রিলায়েন্স ব্রোকারেজ সার্ভিসেস লিমিটেড, বাংলাদেশ ফাইন্যান্স সিকিউরিটিজ লিমিটেড, এমটিবি সিকিউরিটিজ লিমিটেড ও মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের শীর্ষ কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হয়। সভার আলোচনায় ব্রোকারেজ হাউজগুলোর শীর্ষ কর্মকর্তারা শেয়ারবাজারে বিনিয়োগকে উৎসাহিত করতে এবং বিনিয়োগকারীদের আকৃষ্ট করে দেশের শেয়ারবাজারকে জনপ্রিয় করতে বিএসইসিকে প্রয়োজনীয় পদক্ষেপ ও কার্যক্রম গ্রহণের অনুরোধ জানান। উপস্থিত ব্রোকারেজ হাউজগুলোর প্রতিনিধিরা দেশের বাজারকে আরো ভালো অবস্থানে নিয়ে যেতে নিজেদের সর্বাত্মক চেষ্টা ও সহযোগিতা থাকবে বলে আশ্বস্ত করেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ