1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
দুই কোম্পানির ১৪০০ কোটি টাকার বন্ড অনুমোদন
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৪:৩০ এএম

দুই কোম্পানির ১৪০০ কোটি টাকার বন্ড অনুমোদন

  • আপডেট সময় : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
bsec

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান রূপালী ব্যাংক পিএলসির এক হাজার ২০০ কোটি টাকা মূল্যের বন্ড এবং আর্থিক খাতের কোম্পানি লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিএসইসির ৮৯২তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, রূপালী ব্যাংক পিএলসির আনসিকিউরড, নন-কনভাটেবল, ফুল্লি রিডেমাবল, ফ্লাটিং রেট সাবঅর্ডিনেটেড ১২০০ কোটি টাকার বন্ড অনুমোদন করা হয়েছে। এর কুপোন রেট হবে রেফারেন্স রেট+২ শতাংশ কুপোন মার্জিন। এটি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারী এবং আইনানুগ যোগ্য বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এই বন্ডের প্রতি ইউনিট মূল্য হবে ১ কোটি টাকা। এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ রুপালী ব্যাংক টায়ার-২ মূলধন ভিত্তি শক্তিশালী করবে। উক্ত বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড। এছাড়াও, উক্ত বন্ডটি অলটারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির ২০০ কোটি টাকা অভিহিত মূল্যের চতুর্থ প্রাইভেটলি প্লেসড নন-কনভার্টেবল, আনসিকিউরড, ফুল্লি রিডেম্বল, জিরো কুপন বন্ড অনুমোদন করা হয়েছে।

বন্ডটির ডিসকাউন্ট রেট ৯ শতাংশ থেকে ১০ শতাংশ। বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের নিকট ইস্যু করা হবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৮ লাখ ৩৩ হাজার ৩৩৩ টাকা ৩৩ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ