1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
আর্গন ডেনিমসের ইজিএমের তারিখ ঘোষণা
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১০:২০ এএম

আর্গন ডেনিমসের ইজিএমের তারিখ ঘোষণা

  • আপডেট সময় : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

রাজধানীর গুলশানে একটি বাণিজ্যিক ভবনে ৭ হাজার ২৯১ বর্গফুটের স্পেস কেনার সিদ্ধান্ত নিয়েছে বস্ত্র খাতের কোম্পানি আর্গন ডেনিমস লিমিটেড। এ বিষয়ে আগামী বছরের ২৪ জানুয়ারি বেলা ১১টায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে কোম্পানিটি বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ ডিসেম্বর। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুসারে, গুলশানে হেনা সুবাস্তু স্কাইলাইন এভিনিউ নামক ভবনের ১৪ তলায় ২৫ কোটি ৫১ লাখ ৮৫ হাজার টাকা ব্যয়ে কমার্শিয়াল স্পেসটি কিনবে আর্গন ডেনিমস। প্রতি স্কয়ার ফিট কিনতে ব্যয় হবে ৩৫ হাজার টাকা। গত ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আর্গন ডেনিমসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১৯ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৪২ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৮ পয়সা, আগের বছরে যা ছিল ৫২ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৪ টাকা ১৩ পয়সা।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরেও বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬৮ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস ছিল ২৪ টাকা ৪৪ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ২৬ টাকা ১৫ পয়সায়।

সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে আর্গন ডেনিমস। ডিএসইতে গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের সমাপনী দর ছিল ১৮ টাকা ৫০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ১৮ টাকা ২০ পয়সা থেকে ২০ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ