1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
শিবলী রুবাইয়াতের বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২২ পিএম

শিবলী রুবাইয়াতের বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা

  • আপডেট সময় : সোমবার, ১৭ জুলাই, ২০২৩
Shibli

শেয়ারবাজারে দুষ্ট চক্ররা বিভিন্ন সংস্থা ও বেশকিছু হলুদ সাংবাদিকদের দিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের বিরুদ্ধে অপপ্রচার ও উদ্দেশ্যপ্রণোদিত নিউজ প্রচার করছে। এসব নিউজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ। গতকাল রবিবার মতিঝিলে সংগঠনটির প্রধান কার্যালয়ে এক জরুরী সভায় নেতারা এ নিন্দা জানান।

গনমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞতির মাধ্যমে সংগঠনটির সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক জানান, বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ওই সভায় পুঁজিবাজারের সাম্প্রতিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। সভায় অর্গানাইজড ক্রাইম অ্যান্ড করাপশন প্রজেক্ট (ওসিসিআরপি) নামক একটি সংস্থার অপপ্রচার ও উদ্দেশ্যপ্রণোদিতমূলক সংবাদ প্রকাশের বিষয়টি উঠে আসে। সংস্থাটি বিএসইসির চেয়ারম্যানকে জড়িয়ে নিউজের হেডলাইন পরিবর্তন করে, একের পর এক উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশ করে আসছে।

এতে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে পুঁজিবাজারের প্রতি আস্থার সংকট তৈরি হয় এবং বাজারে বিরূপ প্রভাব পড়েছে। বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে এবং সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এধরনের সংবাদ প্রকাশে ব্যক্তিস্বার্থ চরিতার্থ হয় বটে, কিন্তু পুঁজিবাজারের উন্নয়নে কোন ভূমিকা রাখেনা। বর্তমান কমিশন পুঁজিবাজারের উন্নয়নের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। পুঁজিবাজারের জন্য সুশাসন নিশ্চিত করার জন্য অনেক কুচক্রী মহলের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। ওটিসি মার্কেটে থাকা কোম্পানীগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছেন। ওই সকল দুষ্ট চক্ররাই মূলতঃ বিভিন্ন সংস্থা ও বেশকিছু হলুদ সাংবাদিকদের দিয়ে বিএসইসির চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার ও উদ্দেশ্যপ্রণোদিত নিউজ প্রচার করছে।

সভায় ওই উদ্দেশ্যপ্রণোদিত নিউজের তীব্রনিন্দা ও প্রতিবাদ জানানো হয়। কমিশনের ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা ও সাধারণ বিনিয়োগকারীদের ক্ষতির সাথে যে সকল সংস্থা ও আলোচিত-সমালোচিত ব্যক্তি জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি দাবী জানানো হয়। সভায় সংগঠনের কেন্দ্রীয় নেতরা উপস্থিত ছিলেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ