1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দুই কোম্পানির শেয়ারে ডিএসইর সতর্কতা
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:৪০ পিএম

দুই কোম্পানির শেয়ারে ডিএসইর সতর্কতা

  • আপডেট সময় : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
dse ALERT

বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এই জন্য কোম্পানি দুটির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি দুটির মধ্যে রয়েছে বঙ্গজ এবং জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি দুটির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়।

ডিএসইর চিঠির জবাবে কোম্পানি দুটির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

বঙ্গজ: গত ২৭ মার্চ কোম্পানিটির শেয়ারের দর ছিল ১০৯ টাকা ৫০ পয়সা। আর ১৩ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ১৬৭ টাকা ২০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫৭ টাকা ৭০ পয়সা বা ৫৩ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫২ টাকা ৫০ পয়সায়।

জিকিউ বলপেন: গত ২২ মার্চ কোম্পানিটির শেয়ার দর ছিল ৭৭ টাকা ৫০ পয়সায়। আর ১৪ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ১৩৫ টাকায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫৭ টাকা ৫০ পয়সা বা ৭৪ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৬ টাকা ৬০ পয়সায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ