1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৯:৫২ পিএম

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
A DSE-CSE

দেশের পুঁজিবাজারে গত বৃহস্পতিবারের মতো রবিবারও (২৯ নভেম্বর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। আজ উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২.৭২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৮১.৮২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.০৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৯.০৯ পয়েন্ট এবং সিডিএসইসি ২.০৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২০.৯১ পয়েন্ট, ১৬৯৮.৭৯ এবং ৯৯৪.৫৩ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ ৭৬৬ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭ কোটি ৮৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৫৮ কোটি ৩৩ লাখ টাকার।

এছাড়া ডিএসইতে আজ ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৮টির বা ৩০.৮৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪৫টির বা ৪১.৪২ শতাংশের এবং ৯৭টি বা ২৭.৭১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৬.১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৩৮.১২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৫টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৬টির দর। আজ সিএসইতে ২৪ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ