1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
পুঁজিবাজারে সূচক বেড়েছে,কমেছে লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:৩৪ পিএম

পুঁজিবাজারে সূচক বেড়েছে,কমেছে লেনদেন

  • আপডেট সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
dse-cse-1

দেশের পুঁজিবাজারে মঙ্গলবারের মতো বুধবারও (২৫ নভেম্বর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। আজ উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৯০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৬১.৮৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.২১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬.১০ পয়েন্ট এবং সিডিএসইসি ১.৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১২.৮২ পয়েন্ট, ১৬৭৪.৭০ এবং ৯৮৭.৭৮ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ ৬৭১ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬৮ কোটি ২৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬০২ কোটি ৭৪ লাখ টাকার ।

এছাড়া ডিএসইতে আজ ৩৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪১টির বা ৪১.২২ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১০৯টির বা ৩১.৮৭ শতাংশের এবং ৯২টি বা ২৬.৯০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫০.৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৯২১.১৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির দর। আজ সিএসইতে ১২ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ