1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
পুঁজিবাজারে আজ সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:২৬ পিএম

পুঁজিবাজারে আজ সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
A DSE-CSE

দেশের পুঁজিবাজারে টানা চার কার্যদিবস পতনের পর মঙ্গলবার (২৪ নভেম্বর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। আজ উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১০.৮৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৩৩.১৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৪৫ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩.৫৪ পয়েন্ট এবং সিডিএসইসি ০.৭৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১২.৮২ পয়েন্ট, ১৬৭৪.৭০ এবং ৯৮৩.৬৯ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ ৬৭১ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৯ কোটি ৭৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬২১ কোটি ২৮ লাখ টাকার ।

এছাড়া ডিএসইতে আজ ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৭টির বা ৫০.৭১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৭১টির বা ২০.৩৪ শতাংশের এবং ১০১টি বা ২৮.৯৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৩.৪৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৮৭০.৫৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৯টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির দর। আজ সিএসইতে ২২ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ