1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বড় পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৮:০২ এএম

বড় পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : রবিবার, ২২ নভেম্বর, ২০২০
A DSE

দেশের পুঁজিবাজারে বৃহস্পতিবারের মতো রবিবারও (২২ নভেম্বর) পতনে শেষ হয়েছে লেনদেন। বৃহস্পতিবার সামান্য পতন হলেও আজ বড় পতন হয়েছে। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক কমেছে। সূচকের সঙ্গে এদিন বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে। আজ ডিএসইতে সাড়ে ৩ মাসের মধ্যে সবচেয়ে কম লেনদেন হয়েছে।

প্রাপ্ত তথ্যমতে, ডিএসইতে আজ ৪৯৫ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ৩ মাস ২১ দিন বা ৭৭ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন। এর আগে চলতি বছরের ২৯ জুলাই আজকের চেয়ে কম লেনদেন হয়েছে। ওইদিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৯৯ কোটি ৫২ লাখ টাকার।

আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪১.৭০ পয়েন্ট কমে ৪ হাজার ৮৪৫.০৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিকে ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.৯২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৫.৪৩ পয়েন্ট এবং সিডিএসইসি ৮.৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২৩.৯২ পয়েন্ট, ১৬৮৭.৭৮ এবং ৯৯১.০১ পয়েন্টে।

তাছাড়া আজ ৩৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৩টির বা ১৮.৪২ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৯৪টির বা ৫৬.৭২ শতাংশের এবং ৮৫টি বা ২৪.৮৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯৯.৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৮৬৮.৪৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির দর। আজ সিএসইতে ২৪ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ