1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
সূচক পতন ছাড়িয়েছে লেনদেন হাজার কোটি টাকা
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:৩৩ পিএম

সূচক পতন ছাড়িয়েছে লেনদেন হাজার কোটি টাকা

  • আপডেট সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
dse-cse-1

দেশের পুঁজিবাজারে গত বৃহস্পতিবার উত্থান হলেও রবিবার (১৫ নভেম্বর) পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক কেমেছে। সূচকের সঙ্গে এদিন বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে এদিন টাকার পরিমাণে লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.২৯ পয়েন্ট কমে ৪ হাজার ৮৬৭.৭৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৮৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৫.০৬ পয়েন্ট এবং সিডিএসইসি ৪.৬৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৪.৫৯ পয়েন্ট, ১৬৯৬.৫৩ এবং ৯৯৭.২২ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ১৯৭ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২০৯ কোটি ৬৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯৮৮ কোটি ৬ লাখ টাকার।

তাছাড়া আজ ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৯টির বা ২৮.২৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৬৭টির বা ৪৭.৭১ শতাংশের এবং ৮৪টি বা ২৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২১.৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৯৪৬.৪১ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৭টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির দর। আজ সিএসইতে ৩০ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ