1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:০৪ পিএম

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
dse-cse-1

দেশের পুঁজিবাজারে পরপর দুই দিন পতন হলেও বৃহস্পতিবার (১২ নভেম্বর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২১.৩৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০৫.০৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১.১৬ পয়েন্ট এবং সিডিএসইসি ০.৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৭.৪৩ পয়েন্ট, ১৭১১.৫৯ এবং ১০০১.৮৬ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৮৮ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২ কোটি ৮০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯৭৫ কোটি ২৬ লাখ টাকার।

তাছাড়া আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৭টির বা ৪১.৫২ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১২০টির বা ৩৩.৮৯ শতাংশের এবং ৮৭টি বা ২৪.৫৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬০.৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৬৭.৮৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১১টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৬টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ