1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
ডিএসইতে সূচকের সঙ্গে লেনদেন কিছুটা বেড়েছে
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:২৩ পিএম

ডিএসইতে সূচকের সঙ্গে লেনদেন কিছুটা বেড়েছে

  • আপডেট সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
dse-logo

পুঁজিবাজারে গতকাল রবিবার পতন হলেও সোমবার (০৯ নভেম্বর) সামান্য উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। সূচকের সঙ্গে এদিন টাকার পরিমাণে লেনদেনও কিছুটা বেড়েছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আর অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক ও লেনদেন কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪.৪২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯২৩৮.০৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৪২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১.০৬ পয়েন্ট এবং সিডিএসইসি ০.৮৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২১.১৫ পয়েন্ট, ১৭১৯.৮৬ এবং ১০০০.৬৫ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৮১ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৯৪ কোটি ৬৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৮৬ কোটি ৬৫ লাখ টাকার।

তাছাড়া আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৯টির বা ৩৬.৩৩ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৩৯টির বা ৩৯.১৫ শতাংশের এবং ৮৭টি বা ২৪.৫০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২.১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪১১৯.২৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির দর। আজ সিএসইতে ২৩ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ