1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:২৫ পিএম

পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
dse-cse-1

দেশের পুঁজিবাজারে বৃহস্পতিবার উত্থান হলেও সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (০৮ নভেম্বর) পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৪৬ পয়েন্ট কমে ৪ হাজার ৯২৩.৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৭৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬.৮৩ পয়েন্ট এবং সিডিএসইসি ২.৪৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৬.৭৩ পয়েন্ট, ১৭১৮.৮০ এবং ৯৯৯.৮১ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৮৬ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৪২ কোটি ৮৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯২৮ কোটি ৮৫ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১০টির বা ৩০.৮৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৬৪টির বা ৪৬.০৬ শতাংশের এবং ৮২টি বা ২৩.০৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫২.০২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪১৩৬.২৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৪টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির দর। আজ সিএসইতে ৪২ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ