1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:৩৩ পিএম

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
dse-cse-1

দেশের পুঁজিবাজারে বুধবার পতন হলেও বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সপ্তাহের শেষ কার্যদিবস উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২২.৫১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৪২.১২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.৬২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৯.২১ পয়েন্ট এবং সিডিএসইসি ১০.১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২০.৪৭ পয়েন্ট, ১৭২৫.৬৪ এবং ১০০২.২৪ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯২৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০৮ কোটি ৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮২০ কোটি ৭৭ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২০টির বা ৩৩.৫১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪৬টির বা ৪০.৭৮ শতাংশের এবং ৯২টি বা ২৫.৬৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৪.০৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪১৮৮.৩০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০০টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির দর। আজ সিএসইতে ৩৩ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ