1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সূচক বাড়লেও কমেছে লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:৫১ এএম

সূচক বাড়লেও কমেছে লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
A DSE---

দেশের পুঁজিবাজারে গতকাল সোমবারের মতো মঙ্গলবারও (০৩ নভেম্বরর) উত্থানে শেষ হয়েছে লেনদেন। এদিন সূচক বাড়লেও বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯.৬৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯২৮.০১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৩৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩.৩৮ পয়েন্ট এবং সিডিএসইসি ২.৫২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৫.৫৫ পয়েন্ট, ১৭০২.৩৭ পয়েন্ট এবং ৯৯২.৭৩ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯৫ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৯৭ কোটি ২২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৯২ কোটি ৩৪ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১০টির বা ৩০.৮৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৭০টির বা ৪৭.৭৫ শতাংশের এবং ৭৬টি বা ২১.৩৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৮.৮৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪১২৬.৫৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৭টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ