1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
ডিএসইএক্স অর্ধশত পয়েন্ট বেড়েছে,কমেছে লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৪:৫৪ পিএম

ডিএসইএক্স অর্ধশত পয়েন্ট বেড়েছে,কমেছে লেনদেন

  • আপডেট সময় : রবিবার, ১ নভেম্বর, ২০২০
dse-logo

পুঁজিবাজারে আজ বৃহস্পতিবারের মতো রবিবারও (০১ নভেম্বরর) উত্থানে শেষ হয়েছে লেনদেন। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স অর্ধশত পয়েন্ট বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৫৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৯৬.৬৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.১০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৯.৮৮ ও সিডিএসইসি ৮.৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১০.৯০ পয়েন্ট, ১৭০০.০১ পয়েন্টে ও ৯৮৭.৯৮ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৮৫ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৭৮ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯৬৩ কোটি ৩৫ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২০৩টির বা ৫৬.৭০ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৮১টির বা ২২.৮২ শতাংশের এবং ৭৪টি বা ২০.৬৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৭১.৮৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৯৯৫.৯৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৯টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির দর। আজ সিএসইতে ২৫ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ