1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
আজও পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৪:৫৭ পিএম

আজও পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
dse-cse-1

পুঁজিবাজারে আজ রবিবারের মতো মঙ্গলবারও (২৭ অক্টোবর) পতনে শেষ হয়েছে লেনদেন। আজকের দিন নিয়ে টানা ৪ কার্যদিবস পতন হয়েছে পুঁজিবাজারে। আজ সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৪.০৪ পয়েন্ট কমে ৪ হাজার ৮৬৭.৯৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.৪১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭.৫০ ও সিডিএসইসি ৫.৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১০৩.০৫ পয়েন্ট, ১৬৭৫.৪০ পয়েন্টে ও ৯৭৬.৯৩ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১১৪ কোটি ৯৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮৮৫ কোটি ৯৬ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৫টির বা ২৩.৮৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২০৫টির বা ৫৭.৫৮ শতাংশের এবং ৬৬টি বা ১৮.৫৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪১.৭৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৯০০.৫৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির দর। আজ সিএসইতে ৩১ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ