1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৬:৪১ পিএম

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
DSE-CSE

পুঁজিবাজারে টানা তিন দিন পতনের পর মঙ্গলবার (১৩ অক্টোবর) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকেও কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৩০.১৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৩৯.৮৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৫০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১১.৬৯ পয়েন্ট এবং সিডিএসইসি ৫.৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১০৩.৭৫ পয়েন্টে, ১৬৪৯.১৯ পয়েন্টে এং ৯৭৩.২৪ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৮৯ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০৪ কোটি ৬৪ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৯৪ কোটি ৪৯ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮৫টির বা ৫১.৯৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৯৮টির বা ২৭.৫২ শতাংশের এবং ৭৩টি বা ২০.৫০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৪.৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৮২১.৭৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩০টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির দর। আজ সিএসইতে ২২ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ